Sport update

লা লিগা 2024-25: কিলিয়ান এমবাপ্পে ডাবল বেটিসের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদকে নার্ভি জয় এনে দিয়েছেন


রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের দেরীতে ডাবল, একটি পেনাল্টি সহ, রবিবার রিয়াল বেটিসের বিরুদ্ধে 2-0 হোম সাফল্য নিশ্চিত করে, চ্যাম্পিয়ন এটি মৌসুমের দ্বিতীয় লা লিগা জয় অর্জন করে।

ফ্রান্সের অধিনায়ক এমবাপ্পে, যিনি জুনে প্যারিস সেন্ট জার্মেই থেকে মারিদে চলে এসেছিলেন, তার অভিষেকের পর প্রথম তিনটি লা লিগা ম্যাচে গোল করতে পারেননি, মৌসুম শুরু করতে উয়েফা সুপার কাপে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আটলান্টার বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করেছিলেন। .

রবিবার, ফরাসী তার ছোট খরার অবসান ঘটিয়ে তার দলকে চারটি লিগ খেলায় দ্বিতীয় জয় দাবি করে, যা দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতির আগে চাপ কমিয়ে দেয় কারণ এটি বার্সেলোনার চেয়ে চার পিছিয়ে আট পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

বৃহস্পতিবার নিচু লাস পালমাসের সাথে হতাশাজনক 1-1 ড্রয়ের পরে, এবং এখনও পায়ের ইনজুরির কারণে আক্রমণাত্মক মিডফিল্ডার জুড বেলিংহাম অনুপস্থিত, রবিবার স্বাগতিকদের আরেকটি ধীর শুরু হয়েছিল, দখলে আধিপত্য ছিল কিন্তু স্পষ্ট সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়েছিল।

তথাকথিত “নিউ গ্যালাক্টিকোস” এমবাপ্পে, ভিনিসিয়াস জুনিয়র এবং রড্রিগো অনেকগুলি পাস ভুল করেছেন এবং সংযোগ করতে লড়াই করেছেন।

বেতিস রক্ষণভাগে সুসংগঠিত ছিল এবং কাউন্টারে প্রায়ই বিপজ্জনক ছিল, ফরোয়ার্ড আবদে ইজ্জালজৌলি প্রথম 15 মিনিটে দুটি স্পষ্ট সুযোগ হারিয়েছিল যা রিয়ালকে হতবাক করতে পারে।

রড্রিগোকে সঠিক চ্যানেলে স্থির করায়, এমবাপ্পে এবং ভিনিসিয়াস তাদের মোজো খুঁজে পেতে লড়াই করেছিলেন কারণ তারা প্রথম দিকে বিকল্প অবস্থান নিয়েছিল, আগের গেমগুলির একই সমস্যাগুলির সাথে পরামর্শ দেয় যে মাদ্রিদকে এমবাপ্পেকে তার সিস্টেমে ফিট করার জন্য প্রত্যাশার চেয়ে বেশি পরিশ্রম করতে হবে।

এমবাপ্পে ভিনিসিয়াসের ক্রস থেকে কয়েকটি সুস্পষ্ট সুযোগ মিস করেন এবং শুরুর পর্বে গতির জন্য ডিফেন্ডারদের পরাজিত করতে ব্যর্থ হন তবে খেলাটি এগিয়ে যাওয়ার সাথে সাথে মাঝখানে এবং বাম উইং থেকে কয়েক রানে তার পুরোনো স্বভাবের মতো দেখায়।

এছাড়াও পড়ুন | ম্যান ইউনাইটেডকে আরও দুর্দশা দেওয়ার পর সালাহ লিভারপুল ছাড়ার ইঙ্গিত দিয়েছেন

বিরতির পরে হোম সাইড আরও প্রাণবন্ত দেখাচ্ছিল, এমবাপ্পে এবং ভিনিসিয়াস ক্লিক করতে শুরু করেছিলেন, এবং তারা দ্বিতীয়ার্ধে উন্নতি করতে থাকে, ভিনিসিয়াস 50 তম সময়ে পোস্টে আঘাত করেছিলেন।

মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দে, যিনি অফসাইড ফাঁদে পরাজিত করার দুর্দান্ত দৃষ্টিভঙ্গি দেখিয়েছিলেন, মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত ব্যাক-হিল পরে এমবাপ্পের ক্লোজ-রেঞ্জ প্রচেষ্টার মাধ্যমে অবশেষে 67তম মিনিটে অচলাবস্থা ভেঙে দেয় রিয়াল।

ভিনিসিয়াস গোলরক্ষক রুই সিলভাকে ফাউল করার পর এমবাপ্পে 75তম সময়ে পেনাল্টি দিয়ে পয়েন্ট গুটিয়ে নেন।

সেভিলার কাছে জিরোনা ২-০ গোলে জয়লাভ করে

রবিবার সেভিয়ায় ইভান মার্টিন এবং অ্যাবেল রুইজের গোল প্রতিটি অর্ধে জিরোনাকে ২-০ ব্যবধানে জয় এনে দেয়।

গত মৌসুমের সারপ্রাইজ প্যাকেজ গিরোনা প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে সেভিলার বিপক্ষে, যে সিজন শুরু করতে চার ম্যাচে জয়হীন।

মার্টিন ৪১তম মিনিটে মিগুয়েল গুতেরেজের ক্রস থেকে ছয় গজ বক্সে ফাঁকা জালে টোকা দিয়ে গোলের সূচনা করেন এবং ৭৩তম মিনিটে সেভিলার ফরোয়ার্ড আইজ্যাকের বক্সের ভেতরে হ্যান্ডবলের পর পেনাল্টি থেকে পয়েন্ট নিশ্চিত করেন রুইজ। রোমেরো।

গিরোনা সাত পয়েন্ট নিয়ে লা লিগার অবস্থানে চতুর্থ স্থানে চলে গেছে, যা তার পরের নেতা বার্সেলোনার থেকে পাঁচ পিছিয়ে রয়েছে। দুই পয়েন্ট নিয়ে তলানি থেকে দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button