Sport update

লাইভ মোহনবাগান এসজি বনাম ইস্টবেঙ্গল স্কোর: এমবিএসজি বনাম ইবিএফসি; প্রদর্শনী ম্যাচের পূর্বরূপ, আপডেট


ইস্টবেঙ্গলের রিজার্ভ দল হিসেবে কলকাতা ডার্বি আরেকটি অধ্যায় উল্টে দেবে এবং মোহনবাগান সুপার জায়ান্ট 2শে সেপ্টেম্বর লখনউতে একটি প্রদর্শনী ম্যাচ খেলবে।

মৌসুমের প্রথম কলকাতা ডার্বি, যেখানে উভয় পক্ষই তাদের সংরক্ষিত খেলোয়াড়দের ফিল্ডিং করতে দেখেছিল, 13 জুলাই কলকাতা ফুটবল লীগে খেলা হয়েছিল। সল্টলেকের দিনে রেড এবং গোল্ড ব্রিগেড মেরিনার্সকে 2-1 গোলে জয়ী করেছিল। স্টেডিয়াম।

2024 সালের ডুরান্ড কাপে 18 আগস্ট প্রথম সিনিয়র ডার্বি কি হবে তা নিরাপত্তা উদ্বেগের কারণে পরিত্যক্ত হয়েছিল। তারপর থেকে, ইস্টবেঙ্গল কোয়ার্টার ফাইনালে হেরে যায় যখন মোহনবাগান 31 আগস্ট খেলার চূড়ান্ত সেটে পৌঁছেছিল।

ভারতীয় ফুটবলের দুটি বড় নাম দেশের অন্যান্য অংশে বেশ কয়েকবার একে অপরের সাথে দেখা করেছিল, কিন্তু লখনউতে তাদের লড়াই করার সুযোগ হয়নি। প্রকৃতপক্ষে, পূর্ব বাংলা, তার 104 বছরের সমৃদ্ধ ইতিহাসে, উত্তর প্রদেশের রাজধানীতে কখনও খেলেনি।

1889 সালে প্রতিষ্ঠিত মোহনবাগান 69 বছর পর লখনউতে মাঠে নামবে। 1955 সালের 30শে অগাস্টে দলটি সেখানে খেলা একমাত্রবার ছিল, যখন এটি লখনউ একাদশের সাথে একটি প্রদর্শনী ম্যাচ 1-1 গোলে ড্র করেছিল।

মোহনবাগানের প্রধান কোচ ডেগি কার্ডোজো বলেছেন, “উত্তরপ্রদেশে ফুটবলকে জনপ্রিয় করতে AIFF সভাপতির এটি একটি দুর্দান্ত উদ্যোগ। আমি আশা করি এই ম্যাচটি আরও তরুণদের ফুটবল খেলার জন্য অনুপ্রাণিত করবে এবং ভবিষ্যতে আমরা ইউপি থেকে আরও অনেক মানসম্পন্ন খেলোয়াড় পাব।”

ইস্ট বেঙ্গলের প্রধান কোচ বিনো জর্জ বলেছেন, “আমরা প্রায়শই তৃণমূলের উন্নয়নের উপর জোর দিয়ে থাকি এবং এটি উত্তরপ্রদেশের মতো রাজ্যের জন্য আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এতগুলি জেলা নিয়ে এটি এত বড় রাজ্য যে আমরা যদি সেখানে ফুটবলকে কিছুটা জনপ্রিয় করতে পারি তবে আমরা দেখতে পাব অনেক প্রতিভাবান খেলোয়াড় আসছে। আমি সত্যিই লখনউতে এত বড় ম্যাচ আনার জন্য AIFF-এর এই উদ্যোগের প্রশংসা করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button