Sport update

হাইপ মেশিনে টিকে থাকতে পারে ইরানকুন্ডা: অস্ট্রেলিয়া কোচ


অস্ট্রেলিয়ান ফুটবল এমন খেলোয়াড়দের দ্বারা পরিপূর্ণ যারা হাইপ মেনে চলতে ব্যর্থ হয়েছে কিন্তু কিশোর নেস্টরি ইরানকুন্ডাকে অনেক প্রত্যাশার সাথে মানিয়ে নিতে সক্ষম হওয়া উচিত, সকারুরস কোচ গ্রাহাম আর্নল্ডের মতে।

অ্যাডিলেড ইউনাইটেড থেকে জার্মান পাওয়ার হাউস বায়ার্ন মিউনিখে বদলি হওয়ার পর 18 বছর বয়সী উইঙ্গারের উন্নতি অস্ট্রেলিয়ায় গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

19 বছর বয়সী উইঙ্গার গারং কুওল সহ বেশ কয়েকটি অস্ট্রেলিয়ান সম্ভাবনা ইউরোপে গ্রেড তৈরি করতে লড়াই করেছে, যিনি দুই বছর আগে নিউক্যাসল ইউনাইটেডের সাথে চুক্তি করেছিলেন কিন্তু এখনও প্রিমিয়ার লীগ দলের সাথে একটি সিনিয়র ম্যাচ খেলতে পারেননি।

আর্নল্ড বুধবার অস্ট্রেলিয়ান মিডিয়াকে বলেছেন, “এটিই শেষ জিনিস যা আপনি (ইরানকুন্ডা) চান এবং বায়ার্ন তাকে ঋণ দেওয়ার পরিবর্তে তাকে ধরে রেখেছে এটা খুবই ইতিবাচক লক্ষণ।

“আমি অতীতে এমন খেলোয়াড়দের দেখেছি যাদের সম্পর্কে সবাই কথা বলছিল, ঝাপসা করছে, এবং তারপর হঠাৎ করেই তারা চাপ মোকাবেলা করতে পারে না, তারা শিরোনাম এবং সেই সমস্ত জিনিসগুলি মোকাবেলা করতে পারে না।

পড়ুন | এন্ডো বিশ্বকাপ বাছাইপর্বের আগে জাপানকে সতর্কবার্তা পাঠায়

কিন্তু আমি মনে করি নেস্টর ভালো থাকবে। আমি বাচ্চাকে প্রশিক্ষক দিতে উত্তেজিত। আমি শুধু চাই যে বাচ্চাটির জন্য সবচেয়ে ভালো, এবং আমরা নিশ্চিত করি যে আমরা তার আশেপাশে সঠিক লোক পেতে পারি, যা গুরুত্বপূর্ণ কারণ, আবার, তার বয়স মাত্র 18।”

জুনে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর বায়ার্নের হয়ে প্রাক-মৌসুমে ইরানকুন্ডা দুইবার গোল করেছিলেন এবং তিনটি অ্যাসিস্ট করেছিলেন।

ফিলিস্তিনের বিরুদ্ধে তার দ্বিতীয় অস্ট্রেলিয়া ম্যাচে, তিনি সকারোসের হয়ে গোল করা দ্বিতীয়-কনিষ্ঠ খেলোয়াড় হন।

বাহরাইনের বিপক্ষে বৃহস্পতিবারের বিশ্বকাপ বাছাইপর্বের আগে, আর্নল্ড বলেছিলেন যে হ্যারি কেন এবং থমাস মুলারের পছন্দের সাথে বায়ার্নে ইরানকুন্দার সময় প্রশিক্ষণ ইতিমধ্যেই লভ্যাংশ প্রদান করেছে।

“মানসিকভাবে, আপনি দেখতে পাচ্ছেন যে সেখানে একটু বেশি বিশ্বাস আছে,” তিনি বলেছিলেন।

“তিনি আসলে অনুভব করেন যে তিনি তার অন্তর্গত কারণ তিনি সেই খেলোয়াড়দের সাথে প্রশিক্ষণ নিচ্ছেন এবং তিনি দেখেন যে তিনি একই স্তরে আছেন।

“শারীরিকভাবে, স্পষ্টতই, সে এখনও একটি শিশু, তার অনেক কাজ আছে।”

আর্নল্ড বলেছিলেন যে বাহরাইনের বিরুদ্ধে ইরানকুন্ডাকে কীভাবে মোতায়েন করবেন তা তিনি এখনও সিদ্ধান্ত নিতে পারেননি কারণ সকারোরা গোল্ড কোস্টে জয়ের সাথে 2026-এর জন্য এশিয়ান বাছাইপর্বের তৃতীয় পর্ব শুরু করতে চায়।

তবে উইঙ্গার কী দিতে পারে সেটা দেখার অপেক্ষায় ছিলেন তিনি।

আর্নল্ড বলেন, “অবশ্যই সে বেঞ্চের বাইরে ব্যাপক প্রভাব ফেলতে পারে, হতে পারে যখন পা প্রতিপক্ষের বাইরে যেতে শুরু করবে, কিন্তু সে এমন একজন যে শুরু করতে পারে এবং আমাদের একটি গোল তাড়াতাড়ি পেতে পারে,” বলেছেন আর্নল্ড।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button