Sport update

নেশন্স লিগ: ডেনমার্ক নয় সদস্যের সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে; সান মারিনো প্রথম প্রতিযোগিতামূলক জয়ে লিচেনস্টাইনকে হারিয়েছে


ডেনমার্কের প্যাট্রিক ডরগু তার অভিষেকের জন্য বেঞ্চ থেকে নামার এক মিনিটে গোল করেছিলেন কারণ তার দল বৃহস্পতিবার পার্কেন স্টেডিয়ামে নেশন্স লিগ এ গ্রুপ ফোর সংঘর্ষে নয়জন সদস্যের সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে।

ডেনিসরা ভেবেছিল যে তারা দ্বিতীয়ার্ধের শুরুর দিকে একটি পেনাল্টি জিতেছে যখন নিকো এলভেদি ক্যাসপার ডলবার্গকে তুলে নেওয়ার জন্য একটি বুকিং তুলেছিলেন, কিন্তু ভিএআর পর্যালোচনার পরে, রেফারি তার সিদ্ধান্ত বক্সের ঠিক বাইরে ফ্রি কিক এবং লাল কার্ডে পরিবর্তন করেছিলেন। সুইস ডিফেন্ডার।

72 তম মিনিটে জোনাস উইন্ডের বল জালে ছিল কিন্তু অফসাইডের জন্য গোলটি বন্ধ হয়ে যায় এবং নয় মিনিট পরে 19 বছর বয়সী ডরগু তার প্রথম ক্যাপের জন্য পরিচয় করিয়ে দেওয়া হয় কারণ তার দল বিজয়ী তাড়া করেছিল।

এক মিনিট পরে তিনি স্কোরশিটে ছিলেন, সহকর্মী বদলি আন্দ্রেয়াস স্কোভ ওলসেন থেকে একটি বল ধরে ডান পায়ে গুলি চালান।

সুইসদের প্রত্যাবর্তনের যে কোনও সুযোগ ছিল না যখন গোলের পরে বুক করা অধিনায়ক গ্রানিত জাকা তার দ্বিতীয় হলুদ কার্ড নেওয়ার পরে 87তম মিনিটে আউট হয়ে গেলেন।

এছাড়াও পড়ুন | নেশন্স লিগ: সার্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে স্পেন

স্পেন ও সার্বিয়ার মধ্যে গোলশূন্য ড্র করার পর ডেনমার্ককে গ্রুপের শীর্ষ থেকে বিদায় নিতে অন্য স্কভ ওলসেন সহায়তার স্টপেজ টাইমে গোলে জয় তুলে নেন ডেনমার্কের অধিনায়ক পিয়েরে এমিল হোজবার্গ।

সান মারিনো প্রথম প্রতিযোগিতামূলক খেলা জিতেছে

সান মারিনো লিচেনস্টাইনের বিরুদ্ধে তার একমাত্র অন্য জয়ের 20 বছর পর বৃহস্পতিবার নেশন্স লিগে লিচেনস্টাইনকে 1-0 গোলে হারিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচ জিতেছে।

নেশনস লিগ ডি গেমটি টাইটানদের সাথে খুব কমই সংঘর্ষের ছিল, সান মারিনো ফিফার র‍্যাঙ্কিংয়ের নীচে 210 তম এবং লিচেনস্টাইন 199 তম স্থানে ছিল, কিন্তু 53 তম মিনিটে নিকো সেনসোলির গোলটি তাকে জাতীয় নায়ক করে তুলবে।

সান মারিনোর একমাত্র অন্য সাফল্য আসে তার 69তম খেলায়, 2004 সালের প্রীতি ম্যাচে লিচেনস্টাইনের বিরুদ্ধে 1-0 জয়।

তারপর থেকে, এর ভক্তরা 140টি ম্যাচ জয় ছাড়াই সহ্য করেছে এবং 19 বছর বয়সী সেনসোলির গোলটি সান মারিনো স্টেডিয়ামে বন্য উদযাপনের জন্ম দিয়েছে।

সান মারিনো শেষবার যখন জিতেছিল তখন সেনসোলির জন্মও হয়নি, এবং জিব্রাল্টারও অন্তর্ভুক্ত তিন দলের গ্রুপ 1-এর স্বাগতিকদের শীর্ষস্থান থেকে বেরিয়ে যাওয়ার জন্য জয় নিশ্চিত হওয়ার আগে আট মিনিটের অতিরিক্ত সময় সহ চূড়ান্ত বাঁশির জন্য দীর্ঘ অপেক্ষা ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button