Sport update

প্রীতি ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে 1-1 ড্রতে মার্কিন রক্ষণাত্মক মিশ্রণে দেরিতে গোলের অনুমতি দেয়


ক্রিশ্চিয়ান পুলিসিক চূড়ান্ত বাঁশি বাজানোর পর হতাশার দিকে তাকালেন এবং মাউরিসিও পোচেত্তিনোর সামনে কতটা কাজ আছে তা পরিষ্কার করে দেন।

মঙ্গলবার রাতে একটি প্রীতি ম্যাচে 89তম মিনিটের একটি রক্ষণাত্মক মিশ্রণ মার্কিন যুক্তরাষ্ট্রকে নিউজিল্যান্ডের সাথে 1-1 টাইতে ফেলেছিল, একটি ম্যাচ যা শুরু হয়েছিল 30 মিনিটের পরে ইউএস সকার ফেডারেশন ঘোষণা করেছিল যে এটি আমেরিকানদের কোচের জন্য পোচেটিনোকে নিয়োগ দিয়েছে। 2026 বিশ্বকাপ।

“এটি পৃষ্ঠাটি উল্টানোর সময় এবং আমাদের সত্যিই এটি একটি স্তর বাছাই করতে হবে,” পুলিসিক বলেছিলেন। “প্রত্যেকেই এটির অংশ এবং এটি এখন বেশ কম মনে হচ্ছে, তবে আমি জানি সামনে আরও ভাল সময় রয়েছে।”

কোপা আমেরিকায় আমেরিকানদের প্রথম রাউন্ডে বাদ পড়ার পর গ্রেগ বারহাল্টারকে বরখাস্ত করার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দ্বিতীয় খেলায় দলকে নেতৃত্ব দেন মাইকি ভারাস। মার্কিন যুক্তরাষ্ট্র শনিবার কানাডার কাছে ২-১ ব্যবধানে পরাজিত হতে চলেছে, 1957 সালের পর আমেরিকানরা কানাডিয়ানদের কাছে প্রথম।

পুলিসিক 69তম মিনিটে, প্রবেশের 12 মিনিটে ইউএসকে এগিয়ে রাখেন এবং 31টি আন্তর্জাতিক গোলের সাথে মার্কিন ক্যারিয়ারের তালিকায় পঞ্চম স্থানে ব্রায়ান ম্যাকব্রাইডকে পেছনে ফেলেন। কিন্তু ক্যালেব উইলি এবং মার্ক ম্যাকেঞ্জির ঢালুতা বেন ওয়েইনের 89তম মিনিটে গোলের দিকে নিয়ে যায়।

26,000-ধারণক্ষমতার TQL স্টেডিয়ামে 15,711 জনের ভিড়ের আগে, US 2010-11 সালে সাত গেমের প্রসারিত হওয়ার পর প্রথমবারের মতো তার জয়হীন ধারাকে সামগ্রিকভাবে চারটি গেম এবং টানা চারটি হোম গেমে প্রসারিত করেছে।

এছাড়াও পড়ুন | মাউরিসিও পোচেত্তিনো অবশেষে মার্কিন পুরুষদের জাতীয় দলের কোচ হিসেবে ঘোষণা করলেন

পোচেত্তিনো বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছান এবং 12 অক্টোবর পানামার বিরুদ্ধে অস্টিন, টেক্সাসে এবং তিন দিন পরে মেক্সিকোতে প্রদর্শনীর আগে দায়িত্ব গ্রহণ করেন।

“সবাই এই পরবর্তী অধ্যায়ের জন্য উত্তেজিত। তিনি অসাধারণ গুণ নিয়ে আসেন,” ভারাস বলেছেন। “আমি গর্বিত যে আমরা প্রোগ্রামটিকে কিছুটা এগিয়ে নিয়েছি। এবং মৌরিসিও আসছে, এখন এটি ত্বরান্বিত হতে চলেছে, এবং আমি মনে করি সত্যিই ভাল জিনিস আমাদের সামনে রয়েছে।”

ক্রিস রিচার্ডস, ম্যাকেঞ্জি, আইডান মরিস, মারলন ফসি, লুকা দে লা টোরে, রিকার্ডো পেপি এবং ফোলারিন বালোগুন অন্তর্ভুক্ত 11-পাস বিল্ডআপের পরে পুলিসিক গোল করেছিলেন। পেপি তার কাছে বল খেলার পরে, পুলিসিক তার বাম পা এবং তার ডানদিকে স্পর্শ করেন, তারপর ডিফেন্ডার বিল তুইলোমা এবং অতীতের গোলরক্ষক ম্যাক্স ক্রোকম্বের অধীনে একটি কোণযুক্ত বাম-পা শট স্লাইড করেন।

মাঠের অর্ধেকের বেশি লম্বা পাস খেলে নিউজিল্যান্ডের গোলে এগিয়ে যায় নান্দো পিজনাকার। বলটি লোগান রজারসনের এক পা থেকে বাউন্স করে এবং উইলি একটি হেডেড ক্লিয়ারেন্সের চেষ্টা করেন কিন্তু পরিবর্তে বলটি ম্যাকেঞ্জির সামনে কেন্দ্রীভূত করেন।

ম্যাককেঞ্জি ক্লিয়ার করার আরেকটি প্রয়াসে তার বাম পা সুইং করেন এবং বলটি ওয়েইন ও গোলরক্ষক ম্যাট টার্নারের ওপরে চলে যায়, যিনি তার লাইন থেকে প্রায় 8 গজ দূরে ছিলেন।

টার্নার, 10 সপ্তাহের মধ্যে তার প্রথম ম্যাচ খেলে, নিতম্বে হাত রেখে তার পাশে চড় মেরেছিল। প্রায় 10 মিনিটের স্টপেজ টাইমের পরে চূড়ান্ত বাঁশি বাজালে পুলিসিক জ্বলে ওঠে।

ইউএস লাইনআপের ছয়টি পরিবর্তনের মধ্যে পেপি, ১৯তম মিনিটে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দিতে দেখা গেছে ফসির কাছ থেকে পাওয়া টো-পোক ফিড, একজন রাইট ব্যাক যিনি তার ২৬তম জন্মদিনের একদিন পর তার জাতীয় দলে অভিষেক করেছিলেন। কিন্তু শট নেওয়ার ঠিক আগে পেপি ডিফেন্ডার লিবারতো ক্যাকাসকে ধাক্কা দেন এবং হন্ডুরান রেফারি সেলভিন ব্রাউন একজন সহকারীর সাথে পরামর্শ করার পর গোলটি বাতিল করেন।

আট ম্যাচে সপ্তমবারের মতো কোনো এমএলএস খেলোয়াড় শুরু করেননি। 2022 বিশ্বকাপের পর থেকে সম্পূর্ণ পুল পাওয়া 19টি গেমে 209টি প্রারম্ভিক অবস্থানের মধ্যে মাত্র আটটি এমএলএস খেলোয়াড় দিয়ে পূর্ণ হয়েছে।

পুলিসিক পচেত্তিনোকে পরিবর্তন করার জন্য আশা করেন।

“আশা করি এমন একটি সংস্কৃতি যা লড়াই করতে ইচ্ছুক, যে ঝুঁকি নিতে ইচ্ছুক,” তিনি বলেছিলেন। “এখানে অনেক কিছু পরিবর্তন করতে হবে, শুধুমাত্র মানসিকতা এবং দলের সংস্কৃতি। আমি মনে করি আমাদের গুণমান আছে কিন্তু আমি জানি আশা করি এটাই প্রথম জিনিস যা সে পরিবর্তন করতে চাইবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button