Sport update

ফ্লিকের ব্যবস্থাপনায় বার্সেলোনা গত মৌসুমে দুটি ম্যাচই হেরে যাওয়ার পর জিরোনার বিরুদ্ধে প্রতিশোধ নেবে


গত মৌসুমে বার্সেলোনার ট্রফিবিহীন অভিযানের সর্বনিম্ন ছিল যখন এটি একবার নয়, দুবার পরাজিত হয়েছিল, পূর্বের বিনয়ী গিরোনার কাছে।

ম্যানচেস্টার সিটির আবু ধাবির মালিকানার আংশিক মালিকানায় থাকা ক্লাবটি ইউরোপীয় ফুটবলের এক আশ্চর্য প্যাকেজ হিসেবে আবির্ভূত হওয়ায় জিরোনা বার্সেলোনাকে ৪-২ ব্যবধানে পরাজিত করে। এটি লা লিগা মরসুম তৃতীয় স্থানে শেষ করে, বার্সেলোনার ঠিক দ্বিতীয় স্থানে, এবং প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করে।

বার্সেলোনার কোচ হিসেবে জাভি হার্নান্দেজের পতনে একটি সহকর্মী কাতালান ক্লাবের কাছে সেই বিব্রতকর পরাজয়ের ভূমিকা ছিল।

বার্সেলোনা নতুন ব্যবস্থাপনার অধীনে রয়েছে – হ্যান্সি ফ্লিক – এবং রবিবার একটি নতুন চেহারার গিরোনা পরিদর্শন করবে জার্মান কোচের সাথে যতগুলি খেলায় পাঁচটি জয়ের লক্ষ্যে।

ফ্লিকের একটি দল রয়েছে যেখানে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন রয়েছে যার নেতৃত্বে বিদায়ী ইল্কে গুন্ডোগানের জন্য আরও গতিশীল দানি ওলমোর আগমন ঘটেছে। ওলমো, স্পেনকে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করার থেকে সতেজ, যুব খেলোয়াড় হিসেবে যে ক্লাবের সাথে ছিলেন তার সাথে ঠিকই ফিট হয়ে গেছেন।

ওলমো আন্তর্জাতিক বিরতির আগে বার্সেলোনার হয়ে তার প্রথম দুটি ম্যাচে গোল করেছিলেন এবং স্পেনের কিশোরী লামিন ইয়ামাল এবং ফর্মে থাকা রাফিনহা এর অভ্যন্তরীণ আক্রমণাত্মক মিডফিল্ডার হিসাবে ক্লিক করছেন।

36 বছর বয়সী রবার্ট লেভান্ডোস্কি, ইয়ামালের দুইবার বয়সী, ফ্লিকের অধীনে একটি দুর্দান্ত শুরু করেছেন, যিনি তাকে বায়ার্ন মিউনিখে কোচ করেছিলেন যেখানে তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। পোল্যান্ডের এই স্ট্রাইকারের লা লিগায় নেতৃত্ব দেওয়ার মতো রাউন্ডে চারটি গোল রয়েছে।

এছাড়াও পড়ুন | ম্যানচেস্টার সিটির 115টি আর্থিক নিয়ম লঙ্ঘনের অভিযোগে সোমবার শুনানি শুরু হবে – রিপোর্ট

বার্সেলোনার শুরুর একমাত্র খারাপ দিকটি হল মাঝমাঠের ইনজুরি। ফ্রেঙ্কি ডি জং একটি ইনজুরির পরে এখনও ফিরতে পারেননি যার কারণে তিনি নেদারল্যান্ডসের সাথে ইউরো 2024 মিস করেছেন। গাভি এখনও পায়ের গুরুতর চোট থেকে সেরে উঠছেন, এবং তরুণ মার্ক বার্নাল, যিনি ফ্লিকের অধীনে মুগ্ধ হয়েছিলেন, একটি ACL ভেঙে যাওয়ার পরে বাকি মৌসুম মিস করবেন।

কিন্তু এই গিরোনাই বার্সেলোনাকে হার মানায় না।

ইউরোপীয় মঞ্চে বিস্ফোরিত হওয়ার পরে, গ্রীষ্মে ক্লাবটি তার বেশ কয়েকজন সেরা খেলোয়াড়কে হারিয়েছে।

গত মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা আর্টেম ডববিক রোমায় চলে গেছেন। বিস্ফোরক উইঙ্গার সাভিনহো ম্যানচেস্টার সিটিতে চলে যান, ডান ফিরে ইয়ান কুটো বরুসিয়া ডর্টমুন্ডে যান, এবং মিডফিল্ডার অ্যালেইক্স গার্সিয়া জাবি আলোনসোর বায়ার লেভারকুসেনে যোগ দেন।

বার্সেলোনা দুই খেলোয়াড়কে লোনে পুনরুদ্ধার করেছে, ডিফেন্ডার এরিক গার্সিয়া এবং মিডফিল্ডার পাবলো টোরেস, যখন একজন খেলোয়াড় অন্যভাবে চলে গেছে: হোল্ডিং মিডফিল্ডার ওরিওল রোমিউকে গিরোনায় ফেরত পাঠানো হয়েছিল এক বছর পরে তাকে সই করার পর।

জিরোনা, গুরুত্বপূর্ণভাবে, কোচ মিচেল সানচেজ এবং মিগুয়েল গুতেরেস, ইভান মার্টিন এবং ডেলি ব্লাইন্ডের মতো অন্যান্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের রেখেছিলেন। এটি ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ডনি ভ্যান ডি বেকের সাথে ফরোয়ার্ড অ্যাবেল রুইজ, ব্রায়ান গিল এবং আরনাউত দানজুমাকেও নিয়ে আসে।

এবং গিরোনা দেখিয়েছে যে এটি এখনও আক্রমণে ক্লিক করতে পারে ওসাসুনার বিরুদ্ধে 4-0 এবং আগের দুটি রাউন্ডে সেভিলার কাছে 2-0 জয়ে।

শনিবার রিয়াল সোসিয়েদাদে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। শীর্ষস্থানীয় বার্সেলোনার চেয়ে চার পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button