Sport update

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: বায়ার লেভারকুসেন ইউরোপীয় মঞ্চে মেইন ম্যান ওয়ার্টজকে ‘চকমক’ করতে ব্যাক করেছেন


বায়ার লেভারকুসেন মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানকে হোস্ট করে, তারকা মিডফিল্ডার ফ্লোরিয়ান উইর্টজের কাছ থেকে ঝলমলে পারফরম্যান্সের আশায়।

এখনও মাত্র 21, ওয়ার্টজ প্রতিযোগিতায় নিজের আত্মপ্রকাশ করবেন, এসিএল ইনজুরি নিয়ে লেভারকুসেনের সবচেয়ে সাম্প্রতিক চ্যাম্পিয়ন্স লিগের প্রচারটি মিস করেছেন।

যে তিনি সাতবারের চ্যাম্পিয়ন মিলানের বিপক্ষে এটি করবেন যে কোনও খেলোয়াড়ের জন্য ইউরোপীয় মঞ্চে দীর্ঘ ক্যারিয়ারের জন্য পরামর্শ দেওয়া উপযুক্ত মনে হয়।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের সংঘর্ষে পিএসজি দুর্বলতা কাজে লাগানোর জন্য সেট-পিস গুরু জোভারের আর্সেনাল ব্যাংকগুলি

লেভারকুসেনের স্কোয়াড মানের মধ্যে গভীর এবং জাবি অ্যালোনসোর কোচিং যথাযথভাবে প্রশংসিত হয়েছে, তবে ওয়ার্টজের স্পার্ক দলটি যা কিছু করে তার জন্য কেন্দ্রীয়।

মূলত তাঁর মিডফিল্ড সৃজনশীলতার জন্য পরিচিত, তিনিও একটি লক্ষ্য হুমকি; এই মৌসুমে পাঁচটি লিগ গেমসে ওয়ার্টজের চারটি গোল রয়েছে।

গ্রানিত জাকা, ভিক্টর বোনিফেস, প্যাট্রিক শিক, অ্যালেক্স গ্রিমাল্ডো এবং এক্সকিয়েল প্যালাসিয়োসের বৈশিষ্ট্যযুক্ত একটি দলে, ভার্টজ লেভারকুসেনের মনোনীত পেনাল্টি গ্রহণকারী হিসাবে যথেষ্ট বিশ্বাসযোগ্য।

‘ফ্লোকে উজ্জ্বল হতে দিন’

ভার্টজের প্রতিভা অনস্বীকার্য এবং লেভারকুসেন অভিষেক বুন্দেসলিগা শিরোনামের জন্য ভেঙে যাওয়ার কারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সত্ত্বেও, ইউরোপীয় প্রতিযোগিতায় প্রমাণ করার জন্য তাঁর এখনও একটি বিষয় রয়েছে।

গত বছরের ইউরোপা লিগের ফাইনালে তিনি পেশিল আউট হয়েছিলেন, লেভারকুসেনের 53-গেমের সিজনে আটলান্টা 3-0 গোলে জিতেছিল।

শনিবারের 1-1 বুন্দেসলিগা ড্রতে বায়ার্ন মিউনিখ একই পদ্ধতি অবলম্বন করেছে, তারকা মিডফিল্ডারকে ব্যাপকভাবে চিহ্নিত করে লেভারকুসেনের সৃজনশীলতাকে সফলভাবে ধ্বংস করেছে।

যখন ওয়ার্টজ নিজেকে ভারী মনোযোগ থেকে মুক্ত করতে পারে, তখন তিনি গেমের সবচেয়ে বিপজ্জনক খেলোয়াড়দের মধ্যে রয়েছেন।

প্রতিযোগিতায় ওয়ার্টজের প্রথম ম্যাচ-ফেনিনর্ডে লেভারকুসেনের চ্যাম্পিয়ন্স লিগের ওপেনারে-তিনি একটি প্রভাবশালী ৪-০ ব্যবধানে জিতে প্রথমার্ধের ডাবল করেছিলেন।

1.77 মিটার লম্বা, ওয়ার্টজ কখনই সর্বাধিক শারীরিক খেলোয়াড় হতে পারে না, অ্যালোনসো ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে একইভাবে অনুপাতে মিডফিল্ডার হিসাবে জানে।

শুক্রবার কথা বলতে গিয়ে আলোনসো বলেছিলেন যে পুরো দলের “সেরা ফ্লো” প্রকাশের দায়িত্ব ছিল।

তিনি “একা এটি করতে পারবেন না,” আলোনসো বলেছিলেন, “ফ্লোকে উজ্জ্বল করার অনুমতি দেওয়ার জন্য আমাদের পুরো দলকে তাদের সেরা স্তরে দরকার।”

150 মিলিয়ন ইউরো মানুষ

লেভারকুসেনের একটি ক্লাবের একটি স্টারলেটের জন্য যেমন প্রত্যাশা করা হয়েছিল, গুজব ইতিমধ্যে ওয়ার্টজকে সংযুক্ত করেছে, যিনি ২০২27 সাল পর্যন্ত চুক্তি করেছেন, সম্ভবত আগামী গ্রীষ্মের প্রথম দিকে ক্লাব থেকে প্রস্থান করে।

এর আগে ২০২৪ সালে লেভারকুসেনের সিইও ফার্নান্দো ক্যারো বলেছিলেন যে তিনি “ওয়ার্টজকে কখনই দেড় মিলিয়ন ইউরোর (167 মিলিয়ন ডলার) কম যেতে দেবেন না”।

হিপ থেকে শ্যুটিংয়ের জন্য খ্যাত, ক্যারো পরে ক্ষমা চেয়েছিলেন, তিনি বলেছিলেন যে তিনি “ভুল করেছেন” এবং ব্যাখ্যা করে “আমরা ফ্লোরিয়ান ওয়ার্টজকে যতটা সম্ভব আমাদের সাথে রাখতে চাই … তার দামের ট্যাগ নেই।”

আরও পড়ুন: বেলজিয়াম ফুটবল: অ্যান্টওয়ার্প বনাম বিয়ারশট ডার্বি ফিল্ডে আতশবাজি ফেলে দেওয়ার পরে পরিত্যক্ত

রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি এবং আর্সেনাল আগ্রহী দলগুলির মধ্যে রয়েছে, তবে জার্মান জায়ান্টস বায়ার্নও ওয়ার্টজকে স্বাক্ষর করার জন্য কঠোর চাপ দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

বায়ার্ন মিডফিল্ডারের দীর্ঘমেয়াদী প্রশংসক এবং আন্তর্জাতিক পর্যায়ে তারা এত ভাল করার কারণে তাকে জার্মানি সতীর্থ জামাল মুসালার পাশাপাশি রাখতে চান।

একটি উজ্জ্বল হাসি পরা, বায়ার্নের গোলরক্ষক এবং ক্যাপ্টেন ম্যানুয়েল নিউয়ার জানিয়েছেন আকাশ জার্মানি তিনি “একই দলে দুজনের সাথে একসাথে খেলতে পছন্দ করবেন।”

আন্তর্জাতিক মঞ্চে প্রদর্শিত একটি তারকা ওয়ার্টজের পরিষেবার চাহিদা বাড়িয়ে তুলতে থাকবে – এবং বিনিময়ে লিভারকুসেন যে পরিমাণ যোগ করতে পারে তা বাড়িয়ে তুলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button