Sport update

AFCON কোয়ালিফায়ার: সালাহ মিশরকে মৌরিতানিয়াকে হারাতে সাহায্য করে, তিউনিসিয়া কমোরসের কাছে হতবাক


মোহামেদ সালাহ 2025 আফ্রিকা কাপ অফ নেশনস বাছাইপর্বের 100 শতাংশ রেকর্ড বজায় রাখতে সাহায্য করার লক্ষ্যে ছিলেন মৌরিতানিয়ার বিরুদ্ধে আরামদায়ক 2-0 ঘরের জয়ের সাথে, কিন্তু তিউনিসিয়া শুক্রবার তার খেলায় কমোরোসের কাছে 1-0 ব্যবধানে হেরে যায়। .

সালাহ কায়রোর ট্রেজেগুয়েট থেকে একজন ওপেনারকে যোগ করেছেন কারণ মিশর প্রায় 70 মিনিটের জন্য মেহনত করেছে মৌরিতানিয়া ডিফেন্স ভেঙ্গে বাছাইপর্বের মাঝপথে গ্রুপ সি-এর শীর্ষে ছয় পয়েন্ট এগিয়ে যাওয়ার আগে।

দুটি জয়ের সাথে অভিযান শুরু করার পর তিউনিসিয়া ভারী ফেভারিট ছিল, কিন্তু 15 গোলের প্রচেষ্টা সত্ত্বেও, রাফিকি সাইদের কাছ থেকে একঘণ্টা পেরিয়ে একক স্ট্রাইকে পড়ে যায়।

2010 সালের পর কাপ অফ নেশনস কোয়ালিফায়ারে এটি তিউনিসিয়ার প্রথম হোম পরাজয় ছিল তবে এটি তিনটি খেলায় ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ এ-এর শীর্ষে রয়েছে। পাঁচ পয়েন্টে পিছিয়ে আছে কোমোরোস।

প্রতিটি পুলের শীর্ষ দুটি দল পরের বছর মরক্কোতে 24 দলের ফাইনালে যাবে।

পড়ুন | AFCON কোয়ালিফায়ার: সুদানের হাতে ঘানা, আলজেরিয়া এগিয়ে চলেছে

লিবিয়ার বিরুদ্ধে ১-০ ব্যবধানে জয় পেতে নাইজেরিয়াকে দেরীতে একটি গোলের প্রয়োজন ছিল কারণ জার্মান-জন্মত মিডফিল্ডার ফিসায়ো ডেলে-বশিরু 2023 সালের ফাইনালিস্টের ব্লাশগুলিকে বাঁচাতে শেষ থেকে চার মিনিটে নেট করেছিলেন।

নাইজেরিয়ার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ জয় ছিল যা গ্রুপ D-এর শীর্ষে রয়েছে এবং তৃতীয় স্থানে থাকা রুয়ান্ডার থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে রয়েছে তিনটি খেলা বাকি।

সান পেড্রোতে আইভরি কোস্ট সিয়েরা লিওনকে ৪-১ গোলে পরাস্ত করে কারণ ফ্রাঙ্ক কেসির একটি জোড়া গোল, জাল এবং পেনাল্টি মিস উভয়ই। নিকোলাস পেপেও টার্গেটে ছিলেন কারণ এটি তিন থেকে তিন জয় পেয়েছে।

সাদিও মানে এবং নিকোলাস জ্যাকসন উভয়েই সেনেগালের হয়ে স্কোরশিটে ছিলেন কারণ এটি ডায়মনিয়াডিওতে 10-জনের মালাউইকে 4-0 গোলে পরাজিত করেছিল। সেনেগাল এবং বুরকিনা ফাসো প্রত্যেকে সাত পয়েন্ট নিয়ে পুলের শীর্ষে এবং যোগ্যতা অর্জনের জন্য ফেভারিট।

লক্ষ্যে MBEUMO

ফাইল ফটো: ব্রায়ান এমবেউমো, যিনি প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের পক্ষে দুর্দান্ত ফর্মে রয়েছেন, শুক্রবার AFCON কোয়ালিফায়ারে কেনিয়ার বিপক্ষে 4-1 গোলে জয়ে ক্যামেরুনের পক্ষেও গোল করেছিলেন। | ছবির ক্রেডিট: GETTY IMAGES

লাইটবক্স-তথ্য

ফাইল ফটো: ব্রায়ান এমবেউমো, যিনি প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের পক্ষে দুর্দান্ত ফর্মে রয়েছেন, শুক্রবার AFCON কোয়ালিফায়ারে কেনিয়ার বিপক্ষে 4-1 গোলে জয়ে ক্যামেরুনের পক্ষেও গোল করেছিলেন। | ছবির ক্রেডিট: GETTY IMAGES

কেনিয়ার বিপক্ষে ক্যামেরুন ৪-১ ব্যবধানে জয়লাভ করে কারণ ব্রায়ান এমবেউমো তার প্রিমিয়ার লিগের ফর্ম ব্রেন্টফোর্ডের সাথে একটি গোলের মাধ্যমে আন্তর্জাতিক মঞ্চে নিয়েছিলেন, ভিনসেন্ট আবুবাকারের পেনাল্টি, মার্টিন হংলার প্রথম আন্তর্জাতিক স্ট্রাইক এবং ক্রিশ্চিয়ান বাসগোগের একটি গোল। .

দক্ষিণ আফ্রিকা তার ইতিহাসে যৌথ দ্বিতীয় বৃহত্তম জয়ের রেকর্ড করেছে কারণ এটি কোচ হুগো ব্রুসের অধীনে তার ভাল ফর্ম বজায় রাখার জন্য Gqeberha-তে কঙ্গোকে 5-0 গোলে হারিয়েছে। মঙ্গলবার ব্রাজাভিলে একই প্রতিপক্ষের বিপক্ষে জয় পেলেই তারা যোগ্যতা অর্জন করবে।

তেবোহো মোকোয়েনা বাথুসি আউবাস, লাইল ফস্টার এবং ইকরাম রেইনার্সের গোলে দু’টি গোল করেন।

গ্রুপ লিডার উগান্ডা পুলের অন্য ম্যাচে দক্ষিণ সুদানকে ১-০ গোলে হারিয়ে একমাত্র গোলটি করেছিলেন বেভিস মুগাবি।

নিরক্ষীয় গিনি, বেনিন, অ্যাঙ্গোলা এবং মালির জন্যও জয় ছিল, কিন্তু আব্রাম গ্রান্টের জাম্বিয়া চাদের কাছে 0-0 গোলে ড্র করে, যার ফলে এটি তার পুলের সম্ভাব্য নয়টি থেকে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button