Sport update

আইএসএল 2024-25: চেন্নাইয়িন এফসি পরিদর্শন করার সাথে সাথে উত্তরপূর্ব ইউনাইটেড এফসি ধারাবাহিকতা তাড়া করে


আন্তর্জাতিক বিরতির পর, ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) একটি অত্যন্ত প্রত্যাশিত সংঘর্ষের সাথে ফিরে এসেছে কারণ বৃহস্পতিবার গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে নর্থইস্ট ইউনাইটেড এফসি (এনইউএফসি) চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে মুখোমুখি হবে। উভয় দলই ময়দানে দৌড়াতে এবং প্রচারের বাকি অংশের জন্য গুরুত্বপূর্ণ গতি পেতে আগ্রহী।

নর্থইস্ট ইউনাইটেড 3-3 ড্র থেকে মাত্র একটি পয়েন্ট বাঁচাতে এফসি গোয়ার কাছে দেরিতে হারে। অন্যদিকে, চেন্নাইয়িন 10 সদস্যের হায়দ্রাবাদ এফসির বিপক্ষে 0-0 গোলে ড্র করেছে।

চেন্নাইয়ের বিরুদ্ধে নর্থইস্ট ইউনাইটেডের রেকর্ড

আইএসএলে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে নর্থইস্ট ইউনাইটেডের একটি চ্যালেঞ্জিং রেকর্ড রয়েছে। হাইল্যান্ডাররা মেরিনা মাচানদের সাথে তাদের শেষ 10টি মিটিং এর মধ্যে মাত্র একটিতে জিতেছে, যদিও তারা ঘরের মাঠে শক্তিশালী ছিল, চেন্নাইয়ের বিপক্ষে আট ম্যাচে মাত্র দুবার হেরেছে। এই সঠিক ম্যাচে গত মৌসুমের কমান্ডিং 3-0 জয় তাদের আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলবে কারণ তারা সেই সাফল্যের উপর ভিত্তি করে তৈরি করতে চায়।

চেন্নাইয়ের শট নেওয়ার প্রবণতা

চেন্নাইয়িন চলমান আইএসএল মৌসুমে প্রতি খেলায় 19.3টি শট প্রচেষ্টা করেছে, যা সব পক্ষের মধ্যে সর্বোচ্চ। যদিও এটি তাদের মাত্র তিনটিকে গোলে পরিণত করেছে।

“ভুল থেকে শিক্ষা নেবে নর্থইস্ট ইউনাইটেড”

নর্থইস্ট ইউনাইটেড তার শেষ তিনটি আইএসএল ম্যাচে জয়হীন ছিল, কিন্তু আক্রমণাত্মকভাবে এটি সবচেয়ে দক্ষ দলগুলির মধ্যে একটি, 3.17 এর প্রত্যাশিত গোল (xG) মান থেকে সাতটি গোল করেছে, এই মৌসুমে লিগের দ্বিতীয়-সেরা xG পার্থক্য।

পড়ুন | আইএসএল 2024-25 সময়সূচী: পুরো ইন্ডিয়ান সুপার লিগের মৌসুমের ম্যাচ, তারিখ, স্থানের সম্পূর্ণ তালিকা

NEUFC প্রধান কোচ হুয়ান পেদ্রো বেনালি স্বীকার করেছেন যে দলটিকে আইটিএস গেমগুলি আরও ভালভাবে বন্ধ করতে হবে, তবে এর সেটআপের প্রান্তগুলিকে সূক্ষ্ম সুর করতে আরও কিছু সময় চেয়েছিলেন।

“এটা এখানে আমার দ্বিতীয় মৌসুম। আমরা বাড়ছে। আমরা ভুল করি এবং আমরা তাদের কাছ থেকে শিখি,” বেনালি বলেন।

“চেন্নাইয়িন এফসি লিগের সেরা দলগুলির সাথে মিলিত হতে পারে”

চেন্নাইয়ের প্রধান কোচ ওয়েন কোয়েল নর্থইস্ট ইউনাইটেড এফসি র‌্যাঙ্কের মানের বিষয়ে সচেতন, তবে তিনি আত্মবিশ্বাসী যে তার দল গুয়াহাটিতে হাইল্যান্ডারদের প্রতিদ্বন্দ্বিতা করবে। হায়দরাবাদের বিরুদ্ধে এটি গোলশূন্য ড্র, রাস্তায় 10-ম্যাচের গোল হারের ধারা ভেঙে দিয়েছে।

“আমরা নর্থইস্ট ইউনাইটেড এফসি দলের মানের প্রতি খুব শ্রদ্ধাশীল। একই সময়ে, আমরা জানি যে আমরা ভাল খেলোয়াড়দের সাথে একটি ভাল দল এবং আমরা প্রতিযোগিতায় সেরা দলগুলির সাথে টো-টো-টো দাঁড়াতে পারি,” বলেছেন কোয়েল।

হেড টু হেড রেকর্ড

20টি মিটিংয়ে, চেন্নাইয়িন উত্তরপূর্ব ইউনাইটেডকে সাতটিতে আটটি জয়ের সাথে হারিয়েছে, যখন পাঁচটি ম্যাচ অচলাবস্থায় শেষ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button