Sport update

বিশ্বকাপ বাছাইপর্বে জাপানের হয়ে ফিরছে লাল-হট মিতোমা


ব্রাইটনের ইন-ফর্ম কাওরু মিতোমা বৃহস্পতিবার জাপান স্কোয়াডে ফিরে এসেছেন হাজিমে মোরিয়াসুর পাশের নজরে বিশ্বকাপে টানা অষ্টম উপস্থিতি।

2026 বিশ্বকাপের জন্য এশিয়ান বাছাইপর্বের নির্ণায়ক তৃতীয় রাউন্ড শুরু করতে জাপান 5 সেপ্টেম্বর হোমে চীনের মুখোমুখি হবে এবং পাঁচ দিন পরে বাহরাইনের মুখোমুখি হবে।

জানুয়ারিতে কাতারে এশিয়ান কাপের পর থেকে ২৭ বছর বয়সী উইঙ্গার মিতোমা জাপানের হয়ে খেলতে পারেননি, যেখানে চোট তাকে দুটি বিকল্প উপস্থিতিতে সীমাবদ্ধ করেছিল।

তিনি ব্রাইটনে ফিরে আসার পর গত মৌসুমের বাকি অংশের জন্য বাদ পড়েছিলেন কিন্তু তিনি তার দলের নিখুঁত শুরুতে একটি গোল এবং একটি সহায়তা দিয়ে ভালো ফর্মে নতুন অভিযান শুরু করেছেন।

জাপানের কোচ মরিয়াসু চান তার দল তৃতীয় বাছাই পর্বে দ্রুত শুরু করুক।

“এগুলি কঠিন খেলা হবে তবে আমাদের একটি বিজয়ী মানসিকতা নিয়ে তাদের মধ্যে যেতে হবে এবং প্রতিটির জন্য ভাল প্রস্তুতি নিতে হবে,” তিনি বলেছিলেন।

“আমরা আমাদের সম্ভাবনাকে সর্বোচ্চ করতে চাই এবং এই গেমগুলিতে সবকিছু দিতে চাই।”

কঠিন গ্রুপ সি-তে অস্ট্রেলিয়া, সৌদি আরব ও ইন্দোনেশিয়ার সঙ্গেও ড্র করেছে জাপান।

শীর্ষ দুটি দল স্বয়ংক্রিয়ভাবে ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে, তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলগুলি বাছাইপর্বের আরও একটি রাউন্ডে চলে যায়।

লিভারপুলের ওয়াতারু এন্ডো, ক্রিস্টাল প্যালেসের দাইচি কামাদা এবং সাউদাম্পটনের ইউকিনারি সুগাওয়ারার আরও তিনজন প্রিমিয়ার লিগের খেলোয়াড় মিতোমা স্কোয়াডে যোগ দিয়েছেন।

রিমস উইঙ্গার জুনিয়া ইতোর জন্যও একটি প্রত্যাহার করা হয়েছিল, যিনি গত বছর ওসাকার একটি হোটেলে দুই মহিলাকে যৌন নিপীড়নের অভিযোগ প্রকাশ করার পরে একটি জাপানি ম্যাগাজিন প্রকাশিত হওয়ার পরে এশিয়ান কাপের স্কোয়াড ছাড়ার পর থেকে তিনি উপস্থিত হননি।

জাপানি প্রসিকিউটররা এই মাসের শুরুতে খেলোয়াড়ের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করে এবং তিনি কোনো অন্যায় কাজ অস্বীকার করেছেন।

মরিয়াসু পূর্বে বলেছিলেন যে তিনি পরবর্তীতে তাকে “সুরক্ষা” করার জন্য ইটোকে ডাকেননি।

কোচ বলেছেন, তাকে দলে ফিরিয়ে আনার উপযুক্ত সময়।

“খেলোয়াড় এবং দলকে এমন একটি পরিবেশে কাজ করতে সক্ষম হতে হবে যেখানে তারা তাদের ফুটবলে ফোকাস করতে পারে এবং এখন পর্যন্ত আমি সন্দেহ করেছিলাম যে এটি হবে,” তিনি বলেছিলেন।

প্রাক্তন অধিনায়ক মাকোতো হাসিবেকে চীন ও বাহরাইনের বিপক্ষে খেলার জন্য কোচ হিসেবে স্কোয়াডে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

হাসবে গত মৌসুমের শেষের দিকে 40 বছর বয়সে খেলা থেকে অবসর নিয়েছিলেন এবং জার্মান দল ইন্ট্রাচ্ট ফ্রাঙ্কফুর্টের অনূর্ধ্ব-21 দলের কোচ হিসেবে কাজ করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button