World wide News

৭ দিনের মধ্যে মুখের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় (Latest Update)


লাইফস্টাইল ডেস্ক : সার্বিকভাবে সুন্দর ত্বকের অধিকারী হতে চাইলে খাওয়া-দাওয়ার দিকে নজর দিতে হবে এবং সারাদিনে পর্যাপ্ত পরিমাণে জল পান করতে হবে।

উজ্জ্বল, ফর্সা, দাগহীন ত্বক তো সবাই পেতে চায়। কিন্তু চাইলেই যদি সব পাওয়া যেত তাহলে তো হয়েই যেত। সার্বিকভাবে সুন্দর ত্বকের অধিকারী হতে চাইলে খাওয়া-দাওয়ার দিকে নজর দিতে হবে এবং সারাদিনে পর্যাপ্ত পরিমাণে জল পান করতে হবে। তবে, আজ আপনাদের সঙ্গে শেয়ার করতে চলেছি কিভাবে ৭ দিনের মধ্যেই ত্বকের কালো দাগ দূর করা যায়। রইলো তিনটি সহজ এবং ঘরোয়া উপায়।

১) লেবুর রস (Lemon Juice) : লেবুর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে প্রাকৃতিক অ্যাসিড। যা ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। প্যাকের সঙ্গে একটু করে লেবুর রস মিশিয়ে ব্যবহার করে দেখুন। মুখের কালো দাগ উধাও হয়ে যাবে।

২) টম্যাটোর রস (Tomato Juice) : ত্বক ফর্সা করতে টম্যাটো দারুন কার্যকরী। কিন্তু সবার ত্বকে আবার সহ্য হয় না। মুখে যেসব জায়গায় কালো দাগ রয়েছে সেখানে টম্যাটো রস লাগিয়ে আধ ঘণ্টা অপেক্ষা করে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। তফাৎটা নিজেই বুঝতে পারবেন।

স্ত্রীকে নিয়ে যে কারণে স্ত্রীরোগ বিশেষজ্ঞের কাছে বরুণ

৩) আলুর রস (Potato Juice) : প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখের যে জায়গায় কালো দাগ রয়েছে, তার উপর আলুর রস লাগিয়ে শুয়ে পড়ুন। কালো দাগ দূর হয়ে মুখ অনেক পরিষ্কার হয়ে যাবে। এই তিনটি উপায়ের যে কোনো একটি সপ্তাহে পরপর তিন দিন করে দেখুন। তাহলেই বুঝতে পারবেন এটা ত্বকে কাজ করছে কিনা। আর এক সপ্তাহের মধ্যে পার্থক্যটা নিজের চোখেই দেখতে পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button