Sport update

এনইডি বনাম জিইআর, উয়েফা নেশনস লিগ: জার্মানি বনাম নেদারল্যান্ডসের জন্য ফুলক্রুগ সন্দেহজনক


জার্মানির স্ট্রাইকার নিকলাস ফুলক্রুগ সপ্তাহান্তে অ্যাকিলিস টেন্ডন ইনজুরিতে আক্রান্ত হয়েছেন এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে মঙ্গলবারের নেশন্স লিগের ম্যাচের জন্য সন্দেহজনক, ম্যাচের প্রাক্কালে কোচ জুলিয়ান নাগেলসম্যান বলেছেন।

জোহান ক্রুইফ অ্যারেনায় জার্মানদের চূড়ান্ত প্রশিক্ষণের আগে সোমবার এক সংবাদ সম্মেলনে নাগেলসম্যান বলেন, “সে খেলতে পারবে কিনা তা এখনও পরিষ্কার নয়।”

শনিবার ডুসেলডর্ফে হাঙ্গেরিকে 5-0 গোলে হারিয়ে নেশন্স লিগের গ্রুপ A3 খেলায় জার্মানি পরিবর্তনগুলি সীমিত করতে পারে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে চলে যাওয়া 31 বছর বয়সী ফুলক্রুগ জার্মানির পক্ষে আরামদায়ক জয়ে উদ্বোধনী গোলটি করেছিলেন।

“আমরা খুব বেশি পরিবর্তনের কথা ভাবছি না। এমন কিছু অবশ্যই আছে যা আমরা একইভাবে করতে পারি। কিন্তু খেলার ভিন্ন স্টাইল সহ এটি একটি ভিন্ন প্রতিপক্ষ,” নাগেলসম্যান বলেছেন, তিনি বায়ার্ন মিউনিখের রক্ষণাত্মক মিডফিল্ডার আলেকসান্ডার পাভলোভিচকে শুরু করতে পারেন।

20 বছর বয়সী হাঙ্গেরির বিপক্ষে তার দ্বিতীয় ক্যাপের জন্য বিকল্প হিসাবে আসার পরে গোল করেছিলেন।

টের স্টেগেন এখন নাগেলসম্যানের নম্বর 1

নাগেলসম্যান আরও স্বীকার করেছেন যে গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের আগে দল ছেড়ে দেবেন বলে অভিজ্ঞ ম্যানফ্রেড নিউয়ার জুন এবং জুলাইয়ে টুর্নামেন্টের জন্য প্রথম পছন্দ হবেন বলে জানানো হয়েছিল।

নিউয়ার এখন আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার সাথে, 32 বছর বয়সী টের স্টেগেনকে আবার প্রথম পছন্দে উন্নীত করা হয়েছিল কিন্তু হাঙ্গেরি খেলার আগে স্বীকার করেছিলেন যে তার সুযোগের জন্য দীর্ঘ অপেক্ষার সময় ছেড়ে দেওয়ার কথা বিবেচনা করেছিলেন।

“তিনি যে বিবৃতি দিয়েছেন তা বৈধ এবং বোধগম্য,” সোমবার নাগেলসম্যান বলেছেন।

মার্চে ইতিমধ্যে তিনি টের স্টেগেনকে বলেছিলেন যে তারা তাদের ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের গোলরক্ষক হিসাবে নিউয়ারকে ব্যবহার করার পরিকল্পনা করছে।

“কথোপকথনটি বিশেষভাবে আনন্দদায়ক ছিল না। মার্ক এটা ভালভাবে গ্রহণ করে এবং সিদ্ধান্ত গ্রহণ করে। কিন্তু আমি সংক্ষিপ্তভাবে উদ্বিগ্ন ছিলাম যে তিনি বলবেন যে আমি এটির সাথে যাচ্ছি না। এটা একটা লজ্জার বিষয় হবে।”

নাগেলসম্যান এখন আশা করেন যে টের স্টেগেন সুস্থ থাকবেন এবং “বিশ্বকাপের দিকে এগিয়ে যাওয়ার দুই বছরে তিনি সত্যিই এতে যোগ দেবেন এবং তারপরে একটি ভাল বিশ্বকাপ খেলবেন।

হাঙ্গেরির বিপক্ষে মার্ক খুব ভালো খেলেছে। সে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় কারণ সে বছরের পর বছর ধরে বার্সেলোনার সাথে আছে এবং সেখানে অধিনায়ক হিসেবে তার দায়িত্বশীল অবস্থান রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button