Sport update

UCL 2024-25: এনরিকের জুয়া ত্যাগ করার জন্য ডেম্বেলেকে আর্সেনালের বিরুদ্ধে খারাপভাবে ব্যাকফায়ার করেছে


চ্যাম্পিয়ন্স লিগে আর্সেনালের বিপক্ষে মৌসুমের সবচেয়ে বড় খেলা প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) জন্য উসমান ডেম্বেলেকে দল থেকে বাদ দিয়ে লুইস এনরিক একটি বড় জুয়া খেলেছিলেন।

মঙ্গলবার রাতে তা পাল্টা গুলি চালায়। খারাপভাবে।

ডেম্বেলে ফিট এবং ফর্মে ছিলেন, কিন্তু প্রতিশ্রুতির অভাবের কারণে পিএসজি কোচ ফ্রান্সের ফরোয়ার্ডকে অনুমোদন দিয়েছিলেন এবং সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি মহাদেশের সেরা দলের একটির বিরুদ্ধে তার পরিষেবা ছাড়াই করতে পারবেন।

খেলার আগে পিএসজি কোচ লুইস এনরিকে বলেন, “কেউ যদি দলের প্রয়োজনীয়তা মেনে না নেয়, তার মানে তারা প্রস্তুত নয়। প্রবল ফরোয়ার্ডের রেখে যাওয়া বড় শূন্যতা পূরণ করতে — দেম্বেলে ইতিমধ্যেই চারটি গোল করেছেন এবং এই মৌসুমে লিগ 1-এ তিনটি অ্যাসিস্ট দিয়েছেন — লুইস এনরিকে ব্র্যাডলি বারকোলার পাশাপাশি ডেসিরি ডুয়ে এবং লি ক্যাং-ইনকে মাঠে নামিয়েছেন৷

একটি আর্সেনাল ব্যাক-ফোরের মুখোমুখি হয়ে তার সেরা খেলায়, পিএসজির আক্রমণাত্মক খেলোয়াড়রা মূলত এমিরেটস স্টেডিয়ামে অস্তিত্বহীন ছিল, যেখানে উচ্ছ্বসিত পিএসজি সমর্থকরা তাদের খেলোয়াড়দের চেয়ে ভাল কাজ করেছিল। পুনর্গঠিত চ্যাম্পিয়ন্স লিগের লিগ পর্বে আর্সেনালের কাছে ২-০ গোলে হেরেছে পিএসজি।

মিকেল আর্তেতার আর্সেনাল অনেক বেশি পরিপক্ক দল দেখায় এবং কাই হাভার্টজ এবং বুকায়ো সাকা স্বাগতিকদের পক্ষে প্রথমার্ধে গোল করে ফ্রেঞ্চ লিগ চ্যাম্পিয়নকে ছাড়িয়ে যায়।

পড়ুন | হাভার্টজ, সাকা লক্ষ্যে আর্সেনাল পিএসজিকে ২-০ গোলে হারিয়েছে

পিএসজির লড়াই সত্ত্বেও, লুইস এনরিকে তার লাইনআপ সামঞ্জস্য করার চেষ্টা করার জন্য সময় নিয়েছিলেন, 64তম মিনিটে রান্ডাল কোলো মুয়ানি এবং ফ্যাবিয়ান রুইজ এসে তার প্রথম প্রতিস্থাপন করেছিলেন। পিএসজি পরে আরও ভালো খেলেছে কিন্তু খুব কম, অনেক দেরি হয়ে গেছে।

লুইস এনরিকে বলেন, “ম্যাচের পর এটা বলা সহজ যে একজন খেলোয়াড়কে খেলতে হবে, আর আরেকজনের উচিত নয়।

পিএসজির রক্ষক জিয়ানলুইগি ডোনারুমার উভয় গোলের জন্য আপাতদৃষ্টিতে দোষ ছিল, কোচ স্টিংিং হারের জন্য দায়ী করেছিলেন।

“আমি পরাজয়ের জন্য দায়ী,” লুইস এনরিক বলেছেন। “তাদের ডিফেন্ডাররা সবসময় আমাদের ফরোয়ার্ডরা কী করছে তা অনুমান করত এবং আমাদের ফরোয়ার্ডরা কখনই তাদের ডিফেন্ডারদের অনুমান করতে পারেনি।”

গত মাসে আটলান্টার বিপক্ষে লন্ডন দল তার উদ্বোধনী ম্যাচে ড্র করার পর প্রতিযোগিতায় এটি আর্সেনালের প্রথম জয়। পিএসজি, যা সব প্রতিযোগিতায় অপরাজিত ছিল এবং গিরোনার বিপক্ষে জয় দিয়ে শুরু করেছিল, প্রথম পরাজয়ের মুখে পড়ে।

পিএসজি-র পোস্ট-কাইলিয়ান এমবাপ্পে যুগের পুনর্নির্মাণের অংশ হিসাবে গ্রীষ্মকালে রেনেস থেকে 50 মিলিয়ন ইউরো ($55 মিলিয়ন) এর জন্য নিয়োগ করা হয়েছিল, শুধুমাত্র ইনজুরি থেকে ফিরে আসা সত্ত্বেও অভিজ্ঞ কোলো মুয়ানির চেয়ে উচ্চ রেট প্রাপ্ত ডুয়েকে পছন্দ করা হয়েছিল। তিনি এই গ্রীষ্মে প্যারিস অলিম্পিকে স্পটলাইটে এসেছিলেন, একটি গোল করেছিলেন এবং একটি সহায়তা প্রদান করেছিলেন কারণ ফ্রান্স একটি রৌপ্য পদক নিয়ে শেষ করেছিল।

তিনি উত্তর লন্ডনে প্রস্তুত বলে মনে হচ্ছে না যখন লি জুড়ে একজন চিহ্নিত ব্যক্তি ছিলেন এবং স্থান খুঁজে পেতে সংগ্রাম করেছিলেন।

দর্শকদের জন্য একটি বিরল তৃপ্তি এসেছে রাইট-ব্যাক আচরাফ হাকিমি থেকে, যিনি তার দুর্দান্ত গতিতে ডান দিকের দিকে কিছু সমস্যা সৃষ্টি করেছিলেন, কিন্তু রিকার্ডো ক্যালাফিওরির দ্বারা তিনি ভালভাবে স্তব্ধ হয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button