Islamer Bani

আকিকার মাসআলা | ছেলেদের আকিকা দেওয়ার নিয়ম | মেয়েদের আকিকার নিয়ম

আকিকার মাসআলা | ছেলেদের আকিকা দেওয়ার নিয়ম | মেয়েদের আকিকার নিয়ম

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় পাঠক আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা বর্তমান সময়ে আমরা যে কোন তথ্যের জন্য গুগলে সার্চ করে থাকি। তাই ভিবিন্ন ধরনের পিক ডাউনলোড করতে আমাদের গুগলের সাহায্য নিতে হয়।


প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আকিকার মাসআলা – ছেলেদের আকিকা দেওয়ার নিয়ম – মেয়েদের আকিকার নিয়ম সম্পর্কে। আপনি এই সমস্ত ছবি হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম বা অন্য কোন সোশ্যাল মিডিয়াতে ব্যবহার করতে পারেন।  আমাদের সংগ্রহে আছে আকিকা সম্পর্কে কিছু বানী। আমি আশা করি এই ছবিগুলো আপনার প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে কাজে লাগবে। তাই দেরি না করে ডাউনলোড করুন আপনার পছন্দের ছবি।

আকিকার মাসআলা

আকিকা করা সুন্নত। আকিকা শিশুর অধিকার। নবজাতক শিশুর জন্য আকিকা এতই গুরুত্বপূর্ণ যে, এর ফজিলত বর্ণনা করে শেষ করা যাবে না। আকিকার ফজিলতের বরকতে নবজাতক শিশুর বালা-মুসিবত দূর হয়ে যায়। নবজাতক শিশু সন্তানের শুকরিয়া আদায়ের নিদর্শন হিসেবে বাবা-মাকে সন্তানের জন্য আকিকা করতে হয়। এ ক্ষেত্রে সন্তান ছেলে বা মেয়ে যা হোক না কেন, উভয়ের জন্য আকিকা করতে হবে।

ছেলেদের আকিকা দেওয়ার নিয়ম

ছেলের জন্য দু’টি খাশি। আর মেয়ের জন্য একটি খাশি। এটিই একটি সন্তান আল্লাহর দান হিসাবে পাওয়ার শুকরিয়া স্বরূপ এবং সন্তানটির বালা মুসিবত কেটে যাওয়ার জন্য দেয়া মুস্তাহাব। কেউ যদি না পারে, তাহলে কোনো বাধ্য বাধকতা নেই। মনে চাইলে পরেও দিতে পারবে। আকীকার গোশত নিজেরা, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, পাড়া-প্রতিবেশী, সন্তানের পিতা-মাতা, ধনী-গরিব সবাই খেতে পারে।

উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী

 মেয়েদের আকিকার নিয়ম
















Tag:-আকিকার মাসআলা | ছেলেদের আকিকা দেওয়ার নিয়ম | মেয়েদের আকিকার নিয়ম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button