Sport update

উয়েফা নেশনস লিগ: নেদারল্যান্ডসের জন্য সক্ষমতা দেখানোর জন্য ডি লিগের জন্য নতুন সুযোগ


ডিফেন্ডার ম্যাথিজ ডি লিগটকে নেদারল্যান্ডস জাতীয় দলের সাথে একটি নতুন সুযোগ দেওয়া হবে, ইউরো 2024 এ বাদ পড়ার পরে, যখন ডাচরা বসনিয়া ও হার্জেগোভিনার বিরুদ্ধে তাদের নেশনস লিগ অভিযান শুরু করে, কোচ রোনাল্ড কোয়েম্যান শুক্রবার বলেছিলেন।

জুন-জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে নতুন ম্যানচেস্টার ইউনাইটেড সই করা কোনো খেলার সময় পায়নি তবে স্টেফান ডি ভ্রিজকে স্কোয়াড থেকে বাদ দেওয়ার পরে শনিবার কেন্দ্রীয় ডিফেন্সে ভার্জিল ভ্যান ডাইকের সাথে শুরু হতে পারে বলে মনে হচ্ছে।

“যখন ম্যাথিজ ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাব্য পদক্ষেপের বিষয়ে আমাকে ফোন করেছিলেন, তখন আমরা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ সম্পর্কেও কথা বলেছিলাম,” কোম্যান একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন।

“ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের দৌড়ে আমি ম্যাথিজকে সবচেয়ে সুন্দর বার্তা দিইনি, আমি স্টেফান ডি ভ্রিজকে বেছে নিয়েছি। এখন এটা দেখানোর পালা Matthijs এর কারণ অন্যরা আছে যারা সেই পজিশনে খেলতে পারে। এটা স্পষ্ট যে আমি ম্যাথিজকে তার আগের স্তরে পৌঁছাতে দেখতে চাই।”

ডি লিগট, এখন 25, মাত্র 17 বছর বয়সে তিনি 2017 সালে ডাচ ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন এবং দেশের হয়ে 45টি ক্যাপ জিতেছিলেন, যার মধ্যে অনেকগুলি কোম্যানের অধীনে যখন তিনি 2018 সালের শুরু থেকে 2019 সালের শেষ পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে ছিলেন।

কিন্তু ২০২২ সালের কাতার বিশ্বকাপের পর থেকে বায়ার্ন মিউনিখে তার ক্লাব ক্যারিয়ারের লড়াইয়ের কারণে তিনি মাত্র পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে অভিনয় করেছেন।

পরিপক্ক ছাপ

কোম্যান ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন সেন্টার ব্যাক জ্যান পল ভ্যান হেকের জন্য প্রথম ক্যাপও বিবেচনা করতে পারেন, যিনি দেরিতে চোটের বদলি হিসেবে দলে আসেন।

“তিনি এখন পুরো মৌসুমেরও বেশি সময় ধরে ব্রাইটনের সাথে আছেন এবং খুব পরিপক্ক ছাপ ফেলেছেন। তিনি দখলে ভাল পছন্দ করেন। এটা দেখতে চমৎকার,” Koeman বলেন.

উত্তর আমেরিকায় 2026 বিশ্বকাপের ফাইনালে শেষ হওয়া কোম্যান বলেছেন, পরবর্তী তিন মাসের মধ্যে নেশন্স লিগের ম্যাচগুলি একটি নতুন চক্রের সূচনা করে।

“আমাদের নতুন খেলোয়াড় আছে এবং এটি দলে পরিবর্তন এনেছে। এই সপ্তাহে আমরা যেভাবে কাজ করেছি, তা আমাকে খুব খুশি করেছে।”

কৌশলগতভাবে, তবে, ডাচরা জার্মানির মতো একই পদ্ধতি ব্যবহার করবে, কোচ যোগ করেছেন।

“যারা খেলোয়াড় যোগ দিয়েছে এবং যারা আগামী দুই বছরে যোগ দেবে, আমি মনে করি আমরা একইভাবে চালিয়ে যেতে পারি। একটি দল হিসাবে আমরা আরও ভাল উচ্চ চাপ তৈরি করতে পারি, তবে এতে বেশ কয়েকটি পরিবর্তন জড়িত। আমরা এটি নিয়ে কাজ করেছি, তবে এটি আরও ভাল হতে হবে, “তিনি সতর্ক করেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button