Sport update

বুন্দেসলিগা 2024-25: Hoffenheim বনাম 4-1 জয়ের সাথে লেভারকুসেন বাউন্স ব্যাক; ইউনিয়ন বার্লিন লিপজিগকে গোলশূন্য ড্র করেছে


ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেন শনিবার 35 বুন্দেসলিগা গেমে তার প্রথম পরাজয়টি পিছনে রেখেছিল যখন এটি হফেনহেইমকে 4-1 গোলে পরাজিত করেছিল ভিক্টর বোনিফেসের একটি দু’বন্ধনে।

জয়টি জাভি আলোনসোর পুরুষ লেভারকুসেনের জন্য একটি আত্মবিশ্বাস-উদ্দীপনা হবে, যারা আগামী মঙ্গলবার রটারডামে ফেয়েনুর্ডের বিরুদ্ধে তাদের চ্যাম্পিয়ন্স লিগের অভিযান শুরু করবে।

ফ্রেঞ্চম্যান মার্টিন টেরিয়ার তার প্রথম বুন্দেসলিগা গোল করে সফরকারী দলকে একটি যোগ্য লিড এনে দেন, আগে বনিফেস ডিফেন্ডারদের চারপাশে নাচতে নাচতে সেকেন্ড যোগ করেন এবং মের্গিম বেরিশা শীঘ্রই একটি পিছিয়ে দেন।

“এটি নাইজেরিয়ার একটি টিকটক প্রবণতা থেকে এসেছে, যিনি এই নৃত্যটি তৈরি করেছিলেন এবং তিনি আমাকে জিজ্ঞাসা করেছিলেন যে আমি গোল করার পরে এটি করতে পারি কিনা,” বনিফেস তার গোল উদযাপনের ব্যাখ্যা দিয়ে বলেছিলেন।

কিন্তু অবশেষে, লেভারকুসেন একটি উপায় খুঁজে পেয়েছিলেন। ফ্লোরিয়ান উইর্টজ পেনাল্টিতে রূপান্তরিত করার আগে বোনিফেস একটি ভাল নেওয়া সেকেন্ড যোগ করেন।

“একটি ভালো দল একবার হেরে যায়, কিন্তু পরপর দুই নয়, তিন বা চারবার,” গ্রানিট জাকা পরে বলেছিলেন।

হোফেনহেইমের গোলরক্ষক অলিভার বাউম্যান, জার্মান ফুটবল কিংবদন্তি লোথার ম্যাথাউসের সাথে সমতা আনতে তার 464 তম বুন্দেসলিগা উপস্থিতি তৈরি করেছেন, খেলায় ঘরের দলকে ধরে রাখার জন্য একটি স্ট্রিং সেভ করেছেন।

লাইপজিগ অনুষ্ঠিত হয়

আধিপত্য বিস্তার করেও, লিপজিগ ইউনিয়ন বার্লিনকে ছাড়িয়ে যাওয়ার পথ খুঁজে পায়নি এবং 0-0 ড্রয়ের পর একটি পয়েন্টে স্থির থাকতে হয়েছিল।

মার্কো রোজ সাসপেন্ড এবং বো সোভেনসন অসুস্থ থাকায় উভয় দলই তাদের প্রধান কোচ ছাড়াই ছিল।

জাভি সিমন্স বারে আঘাত করেন এবং ইউনিয়ন গোলরক্ষক ফ্রেডেরিক রনো একটি লোইস ওপেন্ডা পেনাল্টি এবং ডেভিড রাউম ফ্রি কিক বাঁচিয়ে আয়োজক দলকে হতাশ করেন, যা মৌসুমের নিখুঁত শুরু বজায় রাখতে পারেনি।

অন্যত্র, ফ্রাঙ্কফুর্ট উলফসবার্গকে ২-১ গোলে পরাজিত করেছে কারণ ওমর মারমাউস প্রতি অর্ধে একটি করে গোল করে তার প্রাক্তন নিয়োগকর্তাকে বিরক্ত করতে ফিরে আসেন।

এছাড়াও পড়ুন: বরুসিয়া ডর্টমুন্ড উচ্চ-উড়ন্ত হেইডেনহাইমকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠেছে

তৃতীয়বার জিজ্ঞাসা করার সময়, স্টুটগার্ট এরমেডিন ডেমিরোভিচের দ্বিতীয়ার্ধের চার মিনিটে দুটি গোলের সুবাদে বরুশিয়া মোয়েনচেংগ্লাডবাচকে 3-1 গোলে হারিয়ে মৌসুমের প্রথম জয় পায়।

ইন-ফর্ম জার্মানি স্ট্রাইকার ডেনিজ উন্দাভ স্টুটগার্টকে প্রথমার্ধে লিড দিয়েছিলেন, শুধুমাত্র আলাসানে প্লী স্বাগতিক দলের হয়ে সমতা আনতে পেরেছিলেন।

জুনিয়র অ্যাডামুর একটি ব্রেস ফ্রেইবার্গকে বোছুমের বিপক্ষে ২-১ ব্যবধানে জয়ে সাহায্য করেছিল, যেটি মৌসুমের প্রথম গোলে এগিয়ে ছিল।

পরে শনিবার, বায়ার্ন মিউনিখ সদ্য-প্রবর্তিত হলস্টেইন কিয়েলের বিরুদ্ধে জয়ের মাধ্যমে মৌসুমে তার নিখুঁত সূচনা বজায় রাখতে পারে, এটি একটি পক্ষ বিখ্যাতভাবে 2021 সালের জানুয়ারিতে জার্মান কাপের দ্বিতীয় রাউন্ডে পেনাল্টিতে হেরেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button