Sport update

মোহনবাগান এএফসি চ্যাম্পিয়ন্স লিগ 2 থেকে তার প্রত্যাহারকে চ্যালেঞ্জ করতে আইনি পথের দিকে তাকিয়ে আছে


মোহনবাগান সুপার জায়ান্ট তার প্রত্যাহারকে চ্যালেঞ্জ করার জন্য আইনি পথ বেছে নেবে (এশিয়ান ফুটবল কনফেডারেশন সিদ্ধান্ত নিয়েছে) [AFC]) এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ টু থেকে ফুটবল সংস্থা থেকে লিখিত নিশ্চিতকরণ পাওয়ার সাথে সাথে।

“আমাদের অফিসিয়াল ক্ষমতায় সিদ্ধান্ত সম্পর্কে জানানো হয়নি (মঙ্গলবার 9, IST সকাল পর্যন্ত)। সবকিছু সোশ্যাল মিডিয়ায় এবং তাদের ওয়েবসাইটে একটি রিলিজের মাধ্যমে ঘটেছে, “ক্লাবের একটি সূত্র জানিয়েছে স্পোর্টস্টার মঙ্গলবার

মোহনবাগান ইরানের তাব্রিজের ইয়াদেগার-ই-ইমাম স্টেডিয়ামে 2শে অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগের 2 ম্যাচে ইরানের শীর্ষ বিভাগের দল ট্র্যাক্টর এফসি-এর সাথে খেলার কথা ছিল।

যাইহোক, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর হাতে হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর ইরান ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায় যার ফলে খেলার দুই দিন আগে ইরান ইসরায়েলে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

মোহনবাগানের খেলোয়াড়রা, ফলস্বরূপ, ক্লাব এবং অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) চিঠি লিখে নিরাপত্তার কারণে দেশে ভ্রমণের বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়।

আন্তর্জাতিক উন্নয়নে ভারতীয় দূতাবাস একটি নির্দেশ জারি করেছে যাতে ভারতীয় নাগরিকদের ইরানে ভ্রমণের জন্য অনুরোধ করা যায় যদি না একেবারে প্রয়োজন হয়, ইরানের ভিজ্যুয়ালগুলি আকাশসীমায় বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র দেখায়, কিছু চলমান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের সময়ও।

পড়ুন | মোহনবাগান এসজি ইরান ভ্রমণে অস্বীকৃতি জানানোর পরে ACL 2 থেকে প্রত্যাহার করা হয়েছে বলে মনে করা হয়েছে: AFC

সোমবার, এএফসি ঘোষণা করেছে যে মেরিনার্স ম্যাচটিতে না আসার কারণে টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করা হয়েছে বলে বিবেচিত হয়েছে। এটি এইভাবে ক্লাবটিকে টুর্নামেন্টের যেকোনো অবস্থান থেকে বাদ দিয়েছে।

“মোহনবাগান সুপার জায়ান্টের দ্বারা খেলা সমস্ত ম্যাচ বাতিল করা হয় এবং প্রতিযোগিতার বিধিমালার 5.6 ধারা অনুসারে বাতিল এবং অকার্যকর বলে বিবেচিত হয়। সন্দেহ এড়ানোর জন্য, প্রতিযোগিতা প্রবিধানের ধারা 8.3 অনুসারে গ্রুপ A-তে চূড়ান্ত র‌্যাঙ্কিং নির্ধারণের সময় ক্লাবের ম্যাচগুলিতে কোনও পয়েন্ট এবং গোল বিবেচনা করা হবে না, “এএফসি এক বিজ্ঞপ্তিতে বলেছে।

মোহনবাগান, যারা ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) শিল্ড বিজয়ী হিসাবে ACL 2-এর জন্য যোগ্যতা অর্জন করেছিল, 18 সেপ্টেম্বর তুর্কমেনিস্তানের রাভশান কুলোবের বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলেছিল, যা গোলশূন্য ড্রতে শেষ হয়েছিল।

ট্র্যাক্টরের বিরুদ্ধে অ্যাওয়ে খেলা ব্যতীত আরও চারটি গ্রুপ-পর্যায়ের খেলা খেলার নির্ধারিত ছিল, যার সবকটি এখন বাতিল হয়ে গেছে।

“আমাদের পরিকল্পনা প্রস্তুত ছিল। আমাদের অনুশীলন (এখানে কলকাতায়) এবং প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। আমরা বিনা কারণে ভ্রমণ না করার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু যদি এবং যখন তাদের মেল বা স্বীকৃতি আমাদের কাছে আসে, আমরা বিষয়টি আদালতে নিয়ে যাব,” সূত্রটি যোগ করেছে।

“আমরা কিছু আন্তর্জাতিক ফুটবল আইনজীবীর সাথে যোগাযোগ করছি এবং ক্লাব এটি শেষ করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে।”

যুদ্ধ এবং ফুটবল এর আগে রাশিয়ায় একই ধরনের পর্ব দেখা গেছে, যখন সেন্ট পিটার্সবার্গে নির্ধারিত UEFA চ্যাম্পিয়ন্স লিগ 2022-23 ফাইনাল অনিশ্চয়তার মধ্যে জড়িয়ে পড়ে এবং অবশেষে প্যারিসে চলে যায়।

মোহনবাগান, যদিও, ক্লাবটিকে এশিয়ান ফুটবল পরিচালনাকারী ফুটবল সংস্থা দ্বারা সাসপেনশনের শিকার হতে হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button